রকেট একাউন্ট চেক করার কোড

নগদ একাউন্ট দেখার নিয়মবর্তমান যুগ একটি ডিজিটাল যুগ। যতদিন যাচ্ছে ততই এই পৃথিবীর সব ধরনের উন্নতি হচ্ছে। পৃথিবীর সকল ধরনের উন্নতির মধ্যে একটি অংশ হলো মোবাইল ব্যাংকিং সিস্টেম। মোবাইল ব্যাংকিং সিস্টেম শুধুমাত্র বাংলাদেশ নয়, বরং সমগ্র পৃথিবীর টাকা ট্রান্সফারের ক্ষেত্রে উন্নতি ঘটিয়েছে। আমাদের বাংলাদেশে বেশ কয়েকটি মোবাইল ব্যাংকিং সিস্টেম রয়েছে তাদের মধ্যে অন্যতম একটি হচ্ছে রকেট। 
রকেট একাউন্ট চেক করার কোড
রকেটের মাধ্যমে খুব সহজেই দেশের এক প্রান্ত থেকে অপর প্রান্তে টাকা পাঠানো যায়। তবে রকেট ব্যবহার করার ক্ষেত্রে বেশ কয়েকটি বিষয় সম্পর্কে জানতে হয়। তাই রকেট একাউন্ট চেক করার কোড সহ বেশ কয়েকটি টপিক নিয়ে আজকের এই আর্টিকেলে আমরা আলোচনা করব। তাহলে চলুন আজকের এই আর্টিকেলটি শুরু করা যাক,

রকেট ডায়াল কোড

বাংলাদেশের যে সকল মোবাইল ব্যাংকিং সিস্টেম রয়েছে তাদের প্রত্যেকেরই একটি করে ডায়াল কোড রয়েছে। এই ডায়াল কোড গুলো অনেক গুরুত্বপূর্ণ হয়ে থাকে। সেই অনুযায়ী বাংলাদেশের একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সিস্টেম রকেট এর ও রয়েছে ডায়াল কোড। রকেট ব্যবহারকারীদের ক্ষেত্রে এই ডায়াল কোডটি অনেক গুরুত্বপূর্ণ। এই ডায়াল করতে গুরুত্বপূর্ণ হওয়ার প্রধান কারণ হচ্ছে ডায়াল কোডটি ডায়াল করলে খুব সহজেই নিজের রকেট একাউন্টে প্রবেশ করা যায় এবং সেখান থেকে রকেটের সকল সুযোগ সুবিধা উপভোগ করা যায়। 

তবে এই সকল সুযোগ সুবিধা উপভোগ করার জন্য সর্বপ্রথম আমাদের রকেট ডায়াল কোড জানতে হবে। আপনারা যারা রকেট ডায়াল কোড জানেন না তাদেরকে জানিয়ে রাখি যে রকেট ডায়াল কোডটি হলো *৩২২#। এই ডায়াল কোডটি বাটন মোবাইল অথবা স্মার্টফোনের ডায়াল প্যাড এ গিয়ে ডায়াল করলে সাথে সাথে রকেট একাউন্টের সকল ফিচার আপনার সামনে চলে আসবে।

রকেট একাউন্ট একটিভ করার নিয়ম

আমাদের মধ্যে অনেকে রকেট একাউন্টের মাধ্যমে টাকা লেনদেন করে থাকেন। যারা রকেট একাউন্টের মাধ্যমে টাকা লেনদেন করে থাকে তাদের অনেকের ক্ষেত্রে হঠাৎ করে একাউন্টটি আনঅ্যাক্টিভ হয়ে যায়। আবার অনেকে রকেট একাউন্ট খোলার সময় কোন না কোন ভুল করে অথবা কোন স্টেপ সম্পন্ন না করাই অ্যাকাউন্ট একটিভ হয় না। ফলে তারা রকেট একাউন্টের মাধ্যমে টাকা লেনদেন করতে পারেনা। তখন সে রকেট একাউন্টটি এক্টিভ করার প্রয়োজন হয়। তবে একটিভ করার নিয়ম আমরা অনেকেই জানিনা এবং জানতে চাই। 
আপনারা যারা রকেট একাউন্ট একটিভ করার নিয়ম সম্পর্কে জানেন না এবং জানতে চাচ্ছেন তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি। আশা করি এই আর্টিকেলের মাধ্যমে আপনি রকেট একাউন্ট একটিভ করার নিয়ম জানতে পারবেন। রকেট অ্যাকাউন্ট একটিভ করার দুইটি পদ্ধতি রয়েছে। যার প্রথমটি হল রকেট হেল্পলাইন নাম্বারে কল করে অ্যাকাউন্ট একটিভ করা এবং দ্বিতীয়টি হলো ডাচ বাংলা কাস্টমার এজেন্ট পয়েন্টে যোগাযোগ করা। চলুন এই দুইটি নিয়মের বিস্তারিত দেখে নেওয়া যাক, 
১৬২১৬ নাম্বারে কল করার মাধ্যমে রকেট একাউন্ট একটিভ করার নিয়মঃ
  • সর্বপ্রথম আপনাকে রকেট হেল্পলাইন নাম্বার ১৬২১৬ এ কল করতে হবে।
  • কাস্টমার এজেন্টের সাথে কথা বলার জন্য আপনাকে কাস্টমার এজেন্ট অপশন বেছে নিতে হবে।
  • এরপর সেই কাস্টমার এজেন্টকে আপনার রকেট একাউন্টটি এক্টিভ করতে বলবেন।
  • তিনি আপনার কাছে বিভিন্ন প্রয়োজনীয় তথ্য চাইবে যেমনঃ আপনার নাম, জন্মতারিখ, ভোটার আইডি কার্ড নাম্বার, বিগত দিনের লেনদেনের হিসাব। আপনি এই প্রশ্নগুলোর সঠিক উত্তর দিবেন।
  • সেই প্রশ্নগুলোর সঠিক উত্তর দিতে পারলে আপনার একাউন্ট ভেরিফিকেশন সম্পন্ন হবে এবং আপনার রকেট একটিভ করে দেওয়া হবে।
ডাচ বাংলা কাস্টমার এজেন্টের মাধ্যমে রকেট একাউন্ট একটিভ করার নিয়মঃ
  • প্রথম নিয়মের মাধ্যমে যদি আপনার অ্যাকাউন্ট একটিভ না হয় তাহলে সেই কাস্টমার এজেন্ট আপনাকে আপনার নিকটস্থ ডাচ বাংলা কাস্টমার এজেন্ট পয়েন্টে যোগাযোগ করতে বলবে।
  • সেক্ষেত্রে আপনাকে আপনার রকেট একাউন্ট একটিভ করার জন্য আপনার ভোটার আইডি কার্ড এবং একটি সিম নিয়ে নিকটস্থ এজেন্ট অথবা ডাচ বাংলা ব্যাংক ব্রাঞ্চ অফিসে যোগাযোগ করতে হবে।
  • তারপর সেই ডান্স বাংলা কাস্টমার এজেন্ট কে আপনার সমস্যার কথা বিস্তারিত জানাতে হবে।
  • আপনার সমস্যার কথা জেনে বুঝে তিনি আপনার অ্যাকাউন্ট দিয়ে এক্টিভ করে দিবেন।

রকেট একাউন্ট চেক করার কোড

বিভিন্ন কারণে আমাদের রকেট একাউন্ট চেক করার কোড জানতে হয়। রকেট একাউন্ট চেক করার কোডটি হচ্ছে *৩২২#। আমাদের মধ্যে যাদের স্মার্টফোন অথবা এন্ড্রয়েড মোবাইল রয়েছে তারা খুব সহজেই রকেট অ্যাপ ব্যবহার করে টাকা লেনদেন করতে পারে। তবে যাদের এন্ড্রয়েড ফোন অথবা স্মার্ট ফোন নেই তাদের রকেট ব্যবহার করার একমাত্র উপায় হচ্ছে রকেট একাউন্ট চেক করার কোড অথবা রকেট ডায়াল কোড।

এই ডায়াল কোডের মাধ্যমে আপনার রকেট একাউন্ট যে কোন মোবাইল থেকে চেক করতে পারবেন।আপনি আপনার যে কোন মোবাইল ফোনের ডায়ালপ্যাডে এই কোডটি ডায়াল করলে সাথে সাথে রকেট এর সকল ধরনের সুযোগ সুবিধা আপনি উপভোগ করতে পারবেন। মোবাইল রিচার্জ, ক্যাশ আউট, সেন্ডমানি, পে বিল, পেমেন্ট সহ সকল ধরনের সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন শুধুমাত্র *৩২২# কোডটি ডায়াল করার মাধ্যমে।

এছাড়াও এই কোডটি ডায়াল করার মাধ্যমে আপনি আপনার রকেট একাউন্টের মেইন ব্যালেন্স চেক করতে পারবেন। আবার রকেট একাউন্টের মাধ্যমে টাকা লেনদেন করার ক্ষেত্রে অনেক সময় আমাদের রকেট অ্যাপ ছাড়াও রকেট ইউএসএসডি কোড প্রয়োজন হয়। সেক্ষেত্রে এই ডায়াল কোডটি ডায়াল করলে সব ধরনের লেনদেন করা সম্ভব।

রকেট একাউন্ট চেক করার কোড কেন প্রয়োজন হয়

আমাদের অনেকেরই মনে প্রশ্ন থাকে রকেট একাউন্ট চেক করার জন্য কোড কেন প্রয়োজন হয়? এই আর্টিকেলে আমরা এই প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করব। সাধারণত রকেট একাউন্ট আমরা দুই ভাবে ব্যবহার করতে পারি। যার একটি হচ্ছে রকেট এপস ব্যবহার করে এবং অপরটি হচ্ছে ডায়াল কোড ব্যবহার করে। রকেট অ্যাপ শুধুমাত্র স্মার্টফোন অথবা এন্ড্রয়েড মোবাইলের ক্ষেত্রে সম্ভব। স্মার্টফোন অথবা এন্ড্রয়েড মোবাইলের ক্ষেত্রে খুব সহজে আমরা ডাটা সংযোগ ব্যবহার করে রকেটের সকল সুযোগ সুবিধা উপভোগ করতে পারি। 

তবে যাদের স্মার্টফোন অথবা এন্ড্রয়েড মোবাইল নেই, আবার যাদের স্মার্টফোন থাকা সত্ত্বেও মোবাইলে ইন্টারনেট সংযোগ, নেই তাদের ক্ষেত্রে একমাত্র উপায় হচ্ছে কোডের মাধ্যমে রকেট একাউন্ট ব্যবহার করা। রকেট একাউন্টের ডায়াল কোডটি হল *৩২২#। এই কোডটি ডায়াল করার মাধ্যমে খুব সহজেই রকেট একাউন্ট থেকে সেন্ড মানি, ক্যাশ আউট, মোবাইল রিচার্জ, বিলপে, পেমেন্ট সহ সকল সুযোগ সুবিধা উপভোগ করা যায়। এই সকল কারণে রকেট একাউন্ট চেক করার কোড প্রয়োজন হয়।

রকেট কাস্টমার কেয়ার নাম্বার

রকেট কাস্টমার কেয়ার নাম্বার রকেট ব্যবহারকারীদের ক্ষেত্রে বিভিন্ন সময় প্রয়োজন হয়ে থাকে। অনেক সময় হঠাৎ করে আমাদের রকেট একাউন্ট আনঅ্যাকটিভ হয়ে যায়। ফলে আমরা রকেট একাউন্টের মাধ্যমে টাকা লেনদেন করতে পারি না। আবার অনেক ক্ষেত্রে রকেট একাউন্ট খোলার সময় বিভিন্ন স্টেপ সম্পন্ন না করার ফলে রকেট একাউন্ট একটিভ হয় না এবং আমরা রকেট একাউন্টের সকল সুযোগ সুবিধা উপভোগ করতে পারি না। এছাড়াও বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারে রকেট মোবাইল ব্যাংকিং সিস্টেম ব্যবহারকারীরা। তবে এ সকল সমস্যার সমাধান রয়েছে। 

এই সকল সমস্যার সমাধান করার একটি সহজ উপায় হলো রকেট কাস্টমার কেয়ারে যোগাযোগ করা। তবে রকেট কাস্টমার কেয়ারে যোগাযোগ করার জন্য রকেট কাস্টমার কেয়ার নাম্বার প্রয়োজন। আপনারা যারা রকেট কাস্টমার কেয়ার নাম্বার জানেন না এবং জানতে চাচ্ছেন তাদেরকে জানিয়ে রাখি যে, রকেট কাস্টমার কেয়ার নাম্বারটি হচ্ছে ১৬২১৬। আবার যারা বিদেশ থেকে রকেটে অ্যাকাউন্ট ব্যবহার করে থাকে এবং তাদের ক্ষেত্রে রকেট কাস্টমার কেয়ার নাম্বারটি হল ০৯৬৬৬৭১৬২১৬। এই দুটি নাম্বারের মাধ্যমে আপনারা কল করে রকেট কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারবেন।

রকেট একাউন্ট পিন ভুলে গেলে

বিভিন্ন সময় আমরা রকেট একাউন্টের পিন ভুলে যেয়ে থাকি। তবে রকেট একাউন্টের পিন খুবই গুরুত্বপূর্ণ। আমাদের রকেট একাউন্টে প্রবেশ করার জন্য রকেট একাউন্ট পিন প্রয়োজন। তবে রকেট একাউন্ট পিন ভুলে গেলে আমরা কয়েকটি নিয়মে নতুন পিন সেট করতে পারি। রকেট একাউন্টের পিন ভুলে গেলে পুনরায় নতুন পিন সেট করার জন্য দুইটি নিয়ম রয়েছে। প্রথম নিয়মটি হচ্ছে রকেট হেল্প লাইন সেন্টারে যোগাযোগ করা এবং দ্বিতীয় নিয়মটি হচ্ছে রকেট অ্যাপ এর মাধ্যমে পিন পরিবর্তন করা। চলুন এই দুইটি নিয়ম সম্পর্কে জেনে নেওয়া যাক,

রকেট হটলাইন নাম্বার অথবা হেল্প সেন্টার এর মাধ্যমে রকেট একাউন্টের পিন পরিবর্তন করার নিয়মঃ
  • সর্বপ্রথম আপনাকে রকেট হট লাইন নাম্বার ১৬২১৬ এ কল করতে হবে।
  • আপনার ভোটার আইডি কার্ড অথবা জাতীয় পরিচয় পত্র সঙ্গে রাখতে হবে।
  • এরপর আপনাকে রকেট এজেন্ট অপশন বেছে নিতে হবে।
  • কল সেন্টারের প্রতিনিধি আপনার কল রিসিভ করলে আপনার সমস্যা খুলে বলতে হবে।
  • এরপর কল সেন্টারের প্রতিনিধি আপনার সমস্যা সমাধানের জন্য আপনার কাছে থেকে কিছু তথ্য চাইবে। যেমনঃ আপনার নাম, আপনার পিতার নাম, আপনার সর্বশেষ লেনদেন, আপনার জন্ম তারিখ, জাতীয় পরিচয় পত্র নাম্বার ইত্যাদি।
  • এ সকল প্রশ্নের সঠিক উত্তর দিতে পারলে আপনার কাছে কল সেন্টারে প্রতিনিধি একটি ওয়ান টাইম ওটিপি কোড পাঠাবে।
  • সেই ওটিপি কোডের মাধ্যমে আপনাকে নতুন সিম সেট করতে হবে।
রকেট অ্যাপ এর মাধ্যমে রকেট একাউন্টের পিন রিসেট করার নিয়মঃ
  • সর্বপ্রথম আপনাকে প্লে স্টোর থেকে রকেট অ্যাপ ডাউনলোড করতে হবে।
  • এরপর অ্যাপটি ওপেন করার সময় আপনার অ্যাকাউন্ট নাম্বার দিয়ে লগইনের নিচে থাকা (FORGOT ROCKET PIN) অপশনে ক্লিক করতে হবে।
  • এরপর আপনাকে রকেট একাউন্ট এর পিন পুনরুদ্ধার করার জন্য আপনার মোবাইল নাম্বার, ভোটার আইডি কার্ড নাম্বার এবং জন্ম নিবন্ধন দিতে হবে। এগুলো দেওয়ার পর নিচে থাকা ভ্যালি ডেট অপশনে ক্লিক করতে হবে। 
  • তারপর আপনার ছবি দিতে হবে অর্থাৎ আপনার ফেস স্ক্যান করতে হবে।
  • ছবি দেওয়ার পর পরবর্তী ভাবে আপনার এনআইডি নাম্বার এবং জন্ম নিবন্ধন দেখাবে। সেগুলো সঠিক থাকলে সাবমিট অপশনে ক্লিক করতে হবে।
  • সাবমিট অপশনে ক্লিক করার পর আপনার রিকোয়েস্ট সাকসেসফুল মেসেজ দেখালে ওকে অপশনে ক্লিক করতে হবে।
  • এরপর আপনার রকেট একাউন্টের নাম্বারে রকেট একাউন্ট হেল্প সেন্টার থেকে কল আসবে। সেখানে আপনার নতুন পিন দিতে হবে। তাহলে আপনার রকেট একাউন্টের পিন রিসেট হয়ে যাবে।

রকেট একাউন্ট নাম্বার পরিবর্তন

অনেক সময় আমাদের রকেট একাউন্ট নাম্বার হ্যাক হয়ে যায়। এবং নাম্বার হ্যাক হয়ে যাওয়ার ফলে আপনার রকেট একাউন্টের সকল টাকা চুরি হয়ে যেতে পারে। সে ক্ষেত্রে এ বিষয়টি নিশ্চিত হওয়ার সাথে সাথে আপনার রকেট একাউন্ট নাম্বারটি পরিবর্তন করা প্রয়োজন। আবার আপনি যদি আপনার রকেট একাউন্ট বন্ধ করতে চান তাহলে অবশ্যই আপনাকে আপনার রকেট একাউন্ট নাম্বার পরিবর্তন করতে হবে। এছাড়াও আপনার অ্যাকাউন্টটি যদি অন্য ব্যাংকে ট্রান্সফার করতে চান অথবা অ্যাকাউন্টটি নিরাপদ করতে চান তাহলে অবশ্যই আপনার রকেট একাউন্ট নাম্বার পরিবর্তন করতে হবে। 

তবে রকেট একাউন্ট নাম্বার পরিবর্তন করার জন্য কিছু পদক্ষেপ রয়েছে। এছাড়াও রকেট একাউন্ট নাম্বার পরিবর্তন করার জন্য কিছু তথ্য প্রয়োজন। সেই প্রয়োজনীয় তথ্যগুলো হলঃ আপনার বর্তমান রকেট নাম্বার, আপনার জাতীয় পরিচয় পত্র, আপনার নতুন রকেট নাম্বার, আপনার রকেট একাউন্টের সাথে যুক্ত মোবাইল ফোন। এই তথ্যগুলো ব্যবহার করার পাশাপাশি কিছু নিয়ম ফলো করার মাধ্যমে খুব সহজেই রকেট একাউন্ট নাম্বার পরিবর্তন করা সম্ভব। নিচে রকেট একাউন্ট পরিবর্তন করার নিয়ম তুলে ধরা হলোঃ
  • সর্বপ্রথম আপনাকে রকেট ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।
  • এরপর রকেট ওয়েবসাইটে আপনার একাউন্টের সাথে সাইন ইন করতে হবে।
  • তারপর ব্যাংকিং ট্যাবে প্রবেশ করতে হবে। 
  • 'আমার একাউন্ট স্ক্রিন' অপশনের ভিতরে প্রবেশ করে 'আমার অ্যাকাউন্ট তথ্য' লিংকে প্রবেশ করতে হবে।
  • তারপর 'অ্যাকাউন্ট নাম্বার পরিবর্তন' লিংকে প্রবেশ করতে হবে।
  • এরপর প্রয়োজনীয় তথ্য দিয়ে নতুন একাউন্ট নাম্বারটি দিতে হবে। নতুন একাউন্ট নাম্বারটি দেওয়ার পর সাবমিট অপশনে ক্লিক করলে আপনার একাউন্ট নাম্বারটি পরিবর্তন হবে।
এছাড়াও যদি আপনারা আপনার রকেট একাউন্ট নাম্বার পরিবর্তন করতে সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি আপনার রকেট কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারেন। রকেট কাস্টমার কেয়ার এজেন্ট এর সাথে যোগাযোগ করে আপনার সমস্যার সমাধান করে নিতে পারবেন। আশা করি রকেট একাউন্ট নাম্বার পরিবর্তন করার নিয়ম বুঝতে পেরেছেন।

রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

মূলত আমরা রকেট একাউন্ট ব্যবহার করে থাকি টাকা ট্রান্সফার করার জন্য। তবে টাকা ট্রান্সফার করার বা টাকা পাঠানোর কিছু নিয়ম রয়েছে। এই নিয়মগুলো যদি না জানা থাকে তাহলে আমরা রকেট একাউন্ট থেকে টাকা পাঠাতে পারবো না। আমাদের মধ্যে অনেকে রয়েছে যারা রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম জানেনা। আপনারা যারা রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম জানেন না তাদেরকে জানিয়ে রাখি যে,

রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর ২টি নিয়ম রয়েছে। যার প্রথম নিয়মটি হচ্ছে রকেট অ্যাপ এর মাধ্যমে টাকা পাঠানো এবং দ্বিতীয় নিয়মটি হচ্ছে ডায়াল কোডের মাধ্যমে টাকা পাঠানো। তাহলে চলুন রকেট একাউন্ট থেকে টাকা পাঠানোর এই দুইটি নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক, 

রকেট অ্যাপ এর মাধ্যমে টাকা পাঠানোর নিয়মঃ
  • এক্ষেত্রে সর্বপ্রথম আপনাকে প্লে স্টোর থেকে রকেট অ্যাপটি ইন্সটল করতে হবে।
  • এরপর ইন্সটল সম্পন্ন হলে ওপেন বাটনে ক্লিক করে রকেট অ্যাপটি ওপেন করতে হবে।
  • রকেট অ্যাপ টি ওপেন হওয়ার পর আপনার একটি সচল রকেট একাউন্ট লগইন করতে হবে।
  • রকেট একাউন্ট লগইন হওয়ার পর আপনার সামনে রকেট এর হোম পেজটি ওপেন হয়ে যাবে।
  • রকেটের হোমপেজে আপনারা বেশ কিছু অপশন দেখতে পাবেন। সেখান থেকে টাকা পাঠানোর জন্য সেন্ড মানি অপশনটি ক্লিক করতে হবে।
  • তারপর আপনি যার কাছে টাকা পাঠাবেন তার রকেট নাম্বার দিন এবং কত টাকা পাঠাবেন তার অ্যামাউন্ট দিতে হবে। 
  • এরপর সেন্ড বাটনে ক্লিক করলে সেই নাম্বারে টাকা পাঠানো হয়ে যাবে।
ডায়াল কোডের মাধ্যমে টাকা পাঠানোর নিয়মঃ
  • এক্ষেত্রে সর্বপ্রথম আপনার মোবাইলের ডায়ালপ্যাড থেকে *৩২২# ডায়াল করতে হবে। এরপর সাথে সাথে আপনার সামনে কয়েকটি অপশনের একটি পেজ আসবে।
  • সেখান থেকে সেন্ট মানি অপশনটি সিলেক্ট করতে হবে।
  • সেন্ড মানি অপশনটি সিলেক্ট করার পর আপনি যেই নাম্বারে টাকা পাঠাবেন সেই নাম্বারটি দিতে হবে।
  • তারপর আপনাকে ইন্টার রেফারেন্স নামে একটি অপশন দেখাবে। সেখানে আপনি যে কোন একটি রেফারেন্স দিবেন। এমনকি সে রেফারেন্স হিসেবে আপনি আপনার নাম ও দিতে পারেন।
  • এরপর আপনার টাকার অ্যামাউন্ট দিতে হবে।
  • আপনার টাকার অ্যামাউন্ট দেওয়া হলে আপনার রকেট একাউন্টের পিন কোডটি দিতে হবে।
  • তারপর সেন্ড অপশনে ক্লিক করলে আপনার সামনে কনফার্ম মেসেজ দেখতে পাবেন। তাহলে আপনার টাকা পাঠানোর প্রক্রিয়া সম্পন্ন হবে।

শেষ কথাঃ 

প্রিয় পাঠকগণ, বর্তমান সময়ে আমাদের দেশে টাকা ট্রান্সফারের ক্ষেত্রে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হচ্ছে মোবাইল ব্যাংকিং সিস্টেম। মোবাইল ব্যাংকিং সিস্টেমের মাধ্যমে খুব সহজে আমরা আমাদের মোবাইল ব্যবহার করে টাকা আদান প্রদান করতে পারি। তবে এক্ষেত্রে আমাদের সতর্ক থাকা উচিত। কেননা অনেক প্রতারক আপনার মোবাইল ব্যাংকিং একাউন্ট এর নাম্বার এবং পিন পেলে আপনার অ্যাকাউন্টটি হ্যাক করতে পারে। ফলে আপনার একাউন্টের সকল টাকা চুরি হয়ে যেতে পারে। 

তাই আমাদের সকলেরই উচিত এই সকল বিষয়ে সতর্ক থাকা। আজকের এই আর্টিকেলে আমরা রকেট একাউন্ট সম্পর্কে বিভিন্ন বিষয়ে আলোচনা করেছি। আজকের এই আর্টিকেলটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। দেখা হবে পরবর্তী কোনো টপিক নিয়ে, আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমসসেফ আইটিির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url