মালয়েশিয়া টাকার রেট কত

ইতালি ১ টাকা বাংলাদেশের কতমালয়েশিয়া এশিয়া মহাদেশের মধ্যে একটি অন্যতম দেশ। এছাড়াও মালয়েশিয়া বাংলাদেশসহ বিভিন্ন দেশের মানুষের কর্মসংস্থান সৃষ্টিকারী দেশ হিসেবে পরিচিত। বর্তমান সময়ে যেহেতু বেকারত্বের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে তাই অধিকাংশ মানুষ বিদেশ যাওয়ার চিন্তা-ভাবনা করে। আমাদের দেশ থেকে যে সকল মানুষ অল্প টাকার মধ্যে একটি ভাল দেশে কর্মসংস্থান সৃষ্টি করতে চান, তাদের কাছে পছন্দের একটি দেশের নাম হচ্ছে মালয়েশিয়া। 
মালয়েশিয়া টাকার রেট কত
বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে প্রতি বছর অসংখ্য মানুষ অর্থ উপার্জন এবং উন্নত জীবনযাপন করার জন্য মালয়েশিয়া যাচ্ছে। তবে মালয়েশিয়া যাওয়ার আগে মালয়েশিয়ার টাকার মান সম্পর্কে আমাদেরকে জানতে হবে। আপনারা যদি মালয়েশিয়ার টাকার মান বা টাকার রেট কত সেটা জানতে চান তাহলে আমাদের এই আর্টিকেলটি আপনাদের জন্য। আজকের আর্টিকেলে আমরা মালয়েশিয়ার টাকার মান সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। তাহলে চলুন আজকের এই আর্টিকেলটি শুরু করা যাক,

১ রিংগিত কত টাকা

আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা ১ রিংগিত বাংলাদেশি টাকায় কত টাকা সেটা জানতে চায়। তবে ১ রিংগিত বাংলাদেশি টাকায় কত টাকা হয় সেটা জানার আগে আমাদেরকে জানতে হবে রিঙ্গিত কি? রিঙ্গিত হল মালয়েশিয়ার মুদ্রার নাম অথবা মালয়েশিয়ার টাকাকে রিঙ্গিত নামে ডাকা হয়। এখন প্রশ্ন হচ্ছে মালয়েশিয়ার এক রিংগিত বাংলাদেশের কত টাকা? 

মালয়েশিয়ার ১ রিংগিত বাংলাদেশের কত টাকা তা যদি আপনি জানতে চান তাহলে আপনাকে জানিয়ে রাখি যে, মালয়েশিয়ার ১ রিংগিত বাংলাদেশি টাকায় ২৪.৯৬ টাকা। অর্থাৎ মালয়েশিয়ার এক রিংগিত যদি আপনি বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ অথবা কনভার্ট করেন তাহলে আপনি ২৬.৯৬ টাকা পাবেন।

মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

উপরের আর্টিকেল থেকে আমরা জানতে পেরেছি যে, মালয়েশিয়ার ১ রিংগিত বাংলাদেশের কত টাকা। তবে আমাদের মধ্যে অনেকে রয়েছে যারা রিঙ্গিত শব্দটা বুঝতে পারে না। এজন্য আমাদের দেশের মুদ্রার নাম টাকা হিসেবে অনেকেই জানতে চায় মালয়েশিয়ার এক টাকা বাংলাদেশের কত টাকা? এই ধরনের প্রশ্ন আমাদের অনেকেরই মনে জেগে থাকে। এছাড়াও যারা মালয়েশিয়া যেতে চায় তাদের এই প্রশ্নের উত্তর জানতে হবে এবং বিভিন্ন চাকরি পরীক্ষায় সাধারণ জ্ঞান হিসেবে এ ধরনের প্রশ্ন এসে থাকে।

তাই আপনারা যারা মালয়েশিয়ার এক টাকা বাংলাদেশের কত টাকা জানতে চাচ্ছেন তাদেরকে জানিয়ে রাখি যে, মালয়েশিয়ার এক টাকা বাংলাদেশী টাকায় ২৪.৯৬ টাকা। তাছাড়া মালয়েশিয়ার ১ রিংগিত এবং মালয়েশিয়ার এক টাকা একই বিষয়। অর্থাৎ আপনি যদি মালয়েশিয়ার ১ রিংগিত এবং মালয়েশিয়ার এক টাকা বাংলাদেশী টাকায় এক্সচেঞ্জ করেন তাহলে একই সমান টাকা পাবেন। অত্যন্ত সহজ ভাবে বলতে গেলে মালয়েশিয়ান ভাষায় টাকাকে রিংগিত বলা হয়। অর্থাৎ মালয়েশিয়ান এক রিংগিত এবং মালয়েশিয়ান এক টাকা একই।

মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা

আমরা অনেকেই জানতে চাই মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা। আপনারাও যারা মালয়েশিয়ার ১০০ টাকা বাংলাদেশের কত টাকা তা সম্পর্কে জানতে চান তাদের উদ্দেশ্যে বলি যে, মালয়েশিয়ার ১০০ টাকা বাংলাদেশী টাকায় ২৪৯৫.৫৩ টাকা।

মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা

মালয়েশিয়ার ১৫০০ টাকা বাংলাদেশি টাকায় ৩৭৪৩১.৫৫ টাকা। অর্থাৎ আপনি যদি মালেশিয়ার দেড় হাজার টাকা বাংলাদেশী টাকায় কনভার্ট করেন তাহলে ৩৭৪৩১.৫৫ টাকা পাবেন।

মালয়েশিয়া টাকার রেট কত

মালয়েশিয়া এশিয়া মহাদেশের মধ্যে একটি অন্যতম দেশ। এ দেশের অর্থনীতি এশিয়া মহাদেশের অন্যান্য দেশের তুলনায় অনেক এগিয়ে। মালয়েশিয়া আমাদের দেশের মানুষের কাছে খুবই পরিচিত একটি দেশ। কেননা বাংলাদেশ থেকে যে সকল মানুষ অর্থ উপার্জনের জন্য বিদেশে যায় তাদের মধ্যে বেশিরভাগ মানুষই মালয়েশিয়ায় যেয়ে থাকে। বর্তমান সময়ে আমাদের দেশের অসংখ্য শিক্ষিত বেকার রয়েছে এবং এই সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই সকল কারণে আমাদের দেশের অনেক যুবকের স্বপ্ন হচ্ছে বিদেশ যাওয়া। 

তবে বিদেশ যাওয়ার আগে যে দেশে যাওয়ার ইচ্ছা আছে সেই দেশের টাকার মান সম্পর্কে সম্পূর্ণ ধারণা রাখতে হবে। কেননা যারা বিদেশে যায় তাদের মধ্যে অধিকাংশ মানুষই অর্থ উপার্জন এবং উন্নত জীবন যাপনের জন্য যেয়ে থাকে। এছাড়াও অনেকে রয়েছে যারা স্কলারশিপ নিয়ে লেখাপড়া করার জন্য মালয়েশিয়া যায়। তারা মালয়েশিয়ায় লেখাপড়া করার পাশাপাশি পার্ট টাইম জব করে টাকা ইনকাম করে এবং এই টাকাগুলো তাদের জন্মভূমি পিতা-মাতা অথবা আত্মীয়-স্বজনদের কাছে পাঠিয়ে থাকে। 

যারা বিদেশ থেকে টাকা পাঠায় তাদের মধ্যে অনেক মানুষ সেই দেশের টাকার মান সঠিকভাবে না জানার কারণে মূল্য অনেক কম পেয়ে থাকে। এছাড়াও বিভিন্ন কারণে আমাদের মালয়েশিয়ার টাকার রেট কত সেটা জানতে হয়। বর্তমানে অনেকে রয়েছে যারা মালয়েশিয়ার টাকার রেট জানার জন্য অনলাইনে সার্চ করে থাকে। 

আপনিও যদি অনলাইনে মালেশিয়ার টাকার রেট জানার জন্য সার্চ করে আমাদের এই আর্টিকেলে এসে থাকেন তাহলে আশা করি, আপনি সঠিক জায়গায় এসেছেন। আপনারা যারা মালয়েশিয়ার টাকার রেট জানতে চাচ্ছেন তাদের জন্য নিচে মালেশিয়ার বিভিন্ন অংকের টাকা এবং তা বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে কত টাকা পাওয়া যাবে তা নিচে তুলে ধরা হলো;
  • মালয়েশিয়ার ১ টাকা বাংলাদেশী টাকায় ২৪.৯৬ টাকা।
  • মালয়েশিয়ার ৫ টাকা বাংলাদেশী টাকায় ১২৪.৫৫ টাকা।
  • মালয়েশিয়ার ১০ টাকা বাংলাদেশি টাকায় ২৪৯.১১ টাকা।
  • মালয়েশিয়ার ২৫ টাকা বাংলাদেশি টাকায় ৬২২.৭৮ টাকা।
  • মালয়েশিয়ার ৫০ টাকা বাংলাদেশি টাকায় ১২৪৫.৫৬ টাকা।
  • মালয়েশিয়ার ১০০ টাকা বাংলাদেশী টাকায় ২৪৯১.১২ টাকা।
  • মালয়েশিয়ার ৫০০ টাকা বাংলাদেশী টাকায় ১২৪৫৫৬ টাকা।
  • মালয়েশিয়ার ১০০০ টাকা বাংলাদেশী টাকায় ২৪৯১২.৬ টাকা।
  • মালয়েশিয়ার ৫০০০ টাকা বাংলাদেশী টাকায় ১২৪৫৬১ টাকা।
  • মালয়েশিয়ার ১০০০০ টাকা বাংলাদেশী টাকায় ২৪৯১২১ টাকা।
  • মালয়েশিয়ার ১৫০০০ টাকা বাংলাদেশী টাকায় ৩৭৪৩১.৫৫ টাকা।
  • মালয়েশিয়ার ৩০০০০ টাকা বাংলাদেশী টাকায় ৭৪৮৬৩.১০ টাকা।
  • মালয়েশিয়ার ৫০০০০ টাকা বাংলাদেশী টাকায় ১২৪৭৭১. ৮৩ টাকা।
উপরে আমরা মালয়েশিয়ার বিভিন্ন অংকের টাকায় বাংলাদেশের টাকা এক্সচেঞ্জ করলে কত টাকা পাওয়া যাবে সেটা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। আশা করি আপনারা মালয়েশিয়ার টাকার রেট সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন।

সর্বশেষ মন্তব্য

প্রিয় পাঠকগণ, আমরা অনেকে মালয়েশিয়া যেতে চাই অর্থ উপার্জন করার জন্য। পৃথিবীর যে কোন দেশে যাওয়ার জন্য সেই দেশের পাসপোর্ট এবং ভিসা প্রয়োজন। সে ক্ষেত্রে মালয়েশিয়া যেতেও আমাদের ভিসা লাগে। আদিম যুগ থেকেই বিদেশ যাওয়ার জন্য আমাদের দেশের মানুষেরা দালালের হাত ধরে। এই সুযোগ কাজে লাগিয়ে অনেক দালালি আমাদের সাথে প্রতারণা করে থাকে। তাই 

আপনারা যারা বিদেশ যেতে চাচ্ছেন তারা অবশ্যই আপনাদের ভিসা ভালো করে চেক করে নিবেন এবং অবশ্যই যে দেশে যাবেন সেই দেশের টাকার মান সম্পর্কে জেনে নিবেন। সময়ের সাথে সাথে পৃথিবীর প্রত্যেকটি দেশের মুদ্রার মান পরিবর্তন হয়। মালয়েশিয়ার টাকার রেটের সকল আপডেট সবার আগে জানার জন্য আমাদের সাথে থাকবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমসসেফ আইটিির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url