ইতালি ১ টাকা বাংলাদেশের কত

ওমানের 1 টাকা বাংলাদেশের কতইতালি পৃথিবীর মধ্যে অন্যতম একটি উন্নত দেশ। এমনকি ইউরোপের মধ্যে সবচেয়ে উন্নত মানের দেশ হচ্ছে ইতালি। আমরা যখন ইউরোপের কোন দেশে কাজ করার জন্য যেতে চাই তখন সবার আগে আমাদের ইতালির কথায় মাথায় আসে। তবে কোন দেশে অর্থ উপার্জন করতে যাওয়ার আগে সেই দেশের টাকার মান সম্পর্কে আমাদের সকলেরই জানতে হয়। সেক্ষেত্রে ইতালির টাকার মান জানাও আমাদের সকলেরই প্রয়োজন। 
ইতালি ১ টাকা বাংলাদেশের কত
আপনাদের মধ্যে অনেকেই রয়েছেন যারা ইতালির টাকার মান সম্পর্কে জানার জন্য অনলাইনে সার্চ করে থাকেন। আপনিও যদি ইতালির টাকার মান এবং ইতালির কাজের বেতন সম্পর্কে জানতে চান তাহলে আমাদের আজকের এই আর্টিকেলটি আপনার জন্য অনেক সহায়ক হবে। এজন্য আপনাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে হবে। তাহলে চলুন আজকের এই আর্টিকেলটি শুরু করা যাক,

ইতালিতে সর্বনিম্ন বেতন কত

ইউরোপের দেশে কাজ করতে যাওয়া আমাদের দেশের হাজারো ছেলেদের স্বপ্ন হয়ে আছে। আবার এই ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালি পেতে চায় অসংখ্য যুবক। কেননা পৃথিবীর অন্যান্য যে সকল দেশ রয়েছে, সে সকল দেশের তুলনায় ইউরোপ মহাদেশের দেশগুলোর টাকার মান আমাদের দেশের টাকায় অনেক বেশি। আবার ইউরোপের অন্যান্য দেশগুলোর তুলনায় ইতালির টাকার মান সাধারণভাবেই অনেক বেশি হয়ে থাকে। ইতালিতে বাংলাদেশসহ প্রতিবছর পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অসংখ্য মানুষ তাদের জীবিকা নির্বাহ করার জন্য কাজের উদ্দেশ্যে যেয়ে থাকে। 
অন্যান্য দেশের মতো ইতালিতে ও বিভিন্ন ধরনের কাজ রয়েছে। এই সকল কাজ করে কর্মচারীরা প্রতিমাস শেষে একটি নির্দিষ্ট বেতন পেয়ে থাকে। যারা ইতালিতে যেতে চাই তাদের মনে প্রশ্ন থাকে ইতালির কাজের বেতন কত। আবার অনেকের মনে প্রশ্ন থাকে, ইতালির সর্বনিম্ন বেতন কত? আপনারা যারা ইতালির সর্বনিম্ন বেতন সম্পর্কে জানতে চাচ্ছেন তাদেরকে জানিয়ে রাখি প্রত্যেকটি দেশেই কাজের বেতন দেওয়া হয় তাদের কাজের দক্ষতা এবং অভিজ্ঞতার ওপর নির্ভর করে। ইতালিতে যাদের দক্ষতা এবং অভিজ্ঞতা রয়েছে তাদের কাজের বেতন বাংলাদেশি টাকায় অনেক বেশি হয়ে থাকে। 

সেক্ষেত্রে কাজের দক্ষতা এবং অভিজ্ঞতার উপর নির্ভর করে বেতন আলাদা রকম হয়ে থাকে। তবে একজন ইতালি প্রবাসীর সর্বনিম্ন বেতন বলতে ১৫০০ ইউরো থেকে শুরু করে ২০০০ ইউরো পর্যন্ত হয়ে থাকে। বাংলাদেশি টাকায় এই ইউরোকে কনভার্ট করলে তা ৮০ হাজার টাকা থেকে শুরু করে ৯০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে ইতালির এই সর্বনিম্ন বেতন ও ব্যক্তি ভেদে তাদের দক্ষতা এবং পরিশ্রমের উপর আলাদা রকম হয়ে থাকে। আশা করি আপনারা ইতালির সর্বনিম্ন কাজের বেতন সম্পর্কে ধারণা পেয়েছেন।

ইতালিতে সর্বোচ্চ বেতন কত

বর্তমান সময়ে আমাদের দেশে বেকারত্বের হার দিন দিন প্রচুর পরিমাণে বৃদ্ধি পাচ্ছে। আমাদের দেশে অনেক ছেলে মেয়ে রয়েছে যারা উচ্চশিক্ষায় শিক্ষিত হওয়ার পরও ভালো কোন চাকরি পাচ্ছে না। এ সকল দিক বিবেচনা করে বর্তমানের অনেক ছেলেদের ইচ্ছা বাইরের দেশে অর্থ উপার্জন করতে যাওয়া। সেক্ষেত্রে বাংলাদেশের বেতনের তুলনায় অনেক বেশি কাজের বেতন পাওয়া যায়। আবার একটা ছেলে যখন বিদেশ যেতে চায় তখন তার পছন্দের তালিকায় সবার উপরে থাকে ইটালির নাম। কেননা ইতালি ইউরোপ মহাদেশ এবং সমগ্র পৃথিবীর মধ্যে একটি উন্নত মানের দেশ। 
এছাড়াও অন্যান্য দেশের তুলনায় ইতালি দেশের টাকার মান অনেক বেশি। যারা ইতালি যেতে চাচ্ছেন তাদের মনে অবশ্যই একটা প্রশ্ন জাগে যে ইতালিতে সর্বোচ্চ বেতন কত? এমনকি যারা ইতালি যেতে চাচ্ছেন তাদের অবশ্যই এ বিষয়ে জানা প্রয়োজন। আমাদের অনেকের জানা আছে যে প্রত্যেকটি কাজের বেতন ব্যক্তির দক্ষতা, যোগ্যতা এবং অভিজ্ঞতার ওপর নির্ভর করে পরিবর্তন হয়ে থাকে। ইতালিতে সর্বোচ্চ বেতন কত সেটা সুনির্দিষ্ট ভাবে জানা যায় না। 

যখন একটা ব্যক্তির কাজের দক্ষতা, যোগ্যতা এবং অভিজ্ঞতা ভালো থাকে তখন সে ব্যক্তির বেতন অবশ্যই বেশি হয়ে থাকে। তবে ইতালিতে সর্বোচ্চ বেতনের গড় আনুমানিক ৪৫০০ ইউরো হয়ে থাকে। ইতালির এই সর্বোচ্চ বেতনের গড় বাংলাদেশি টাকায় কনভার্ট করলে ৫ লাখ ৪০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। তবে কোন ব্যক্তির কাজের পদ, যোগ্যতা, দক্ষতা এবং অভিজ্ঞতার ওপর নির্ভর করে তার বেতন এই বেতনের চেয়েও বেশি হতে পারে।

ইতালিতে কোন কাজের বেতন কত

আপনি কি ইতালিতে কোন কাজের বেতন কত সেটা সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আশা করি এই আর্টিকেলটি আপনাকে অনেক সাহায্য করবে। আপনি যদি ইতালিতে যেতে চান তাহলে অবশ্যই ইতালিতে কোন কাজের বেতন কত সেটা সম্পর্কে ধারণা রাখতে হবে। যারা ইতালিতে যেতে চায় তাদের মধ্যে অনেকের পছন্দের কাজ থেকে থাকে। যাদের পছন্দের কাজ থাকে তারা অবশ্যই তাদের পছন্দের কাজটি করতে চায়। 

তবে সে ক্ষেত্রে আপনাকে জানতে হবে যে আপনার পছন্দের কাজটির বেতন কত। এছাড়াও ইতালিতে কোন কাজের বেতন কত সেটা জানা থাকলে কাজের ভিসা করার ক্ষেত্রে অনেক সহায়ক হয়ে থাকে। আপনারা যারা ইতালিতে কোন কাজের বেতন কত সেটা জানতে চাচ্ছেন তাদের জন্য নিচে ইতালির কিছু কাজ এবং তাদের বেতন তুলে ধরা হলোঃ
  • কৃষি কাজঃ ইতালিতে কৃষি কাজের বেতন সবচেয়ে কম হয়ে থাকে। ইতালিতে কৃষি কাজের বেতন ৮০০-২১০০ ইউরো পর্যন্ত হয়ে থাকে।
  • সাধারণ কর্মীঃ ইতালিতে একজন সাধারণ কর্মীর আনুমানিক মাসিক বেতন ১০০০-১৫০০ ইউরো পর্যন্ত হয়ে থাকে।
  • রেস্টুরেন্ট কর্মীঃ ইতালিতে একজন রেস্টুরেন্ট কর্মীর আনুমানিক মাসিক বেতন ৮০০-২৫০০ ইউরো পর্যন্ত হয়ে থাকে।
  • জাহাজ কর্মীঃ একজন জাহাজ কর্মীর মাসিক বেতন ইতালিতে ১৫০০- ২৫০০ ইউরো পর্যন্ত হয়ে থাকে।
  • কন্ট্রাকশন কর্মীঃ ইতালিতে কন্ট্রাকশন কর্মীর মাসিক বেতন ১২০০-৩০০০ ইউরো পর্যন্ত হয়ে থাকে।
  • ড্রাইভিংঃ একজন ড্রাইভিং কর্মকর্তার মাসিক বেতন ইতালিতে ১০০০-৩০০০ ইউরো পর্যন্ত হয়ে থাকে।
  • মার্কেটিং কর্মীঃ যে সকল ব্যক্তিরা ইতালিতে মার্কেটিং কর্মী হিসেবে যুক্ত আছেন তাদের মাসিক বেতন আনুমানিক ২০০০-৩৫০০ ইউরো পর্যন্ত হয়ে থাকে।
  • ইলেকট্রিশিয়ানঃ ইতালিতে একজন ইলেকট্রিশিয়ানের বেতন সবচেয়ে বেশি হয়ে থাকে। একজন ইলেকট্রিশিয়ানের আনুমানিক মাসিক বেতন ২০০০-৪০০০ ইউরো পর্যন্ত হয়ে থাকে।

ইতালি ১ টাকা বাংলাদেশের কত

আমরা সকলেই জানি, যারা বিদেশ যেতে চাই তাদের কাছে ইতালি দেশে যাওয়া স্বপ্নের মত। জীবিকা নির্বাহের জন্য অথবা উন্নত মানের জীবন যাপন করার জন্য বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন জায়গা থেকে প্রতি বছরচ অসংখ্য মানুষ ইতালি যেয়ে থাকে। এছাড়াও অনেকে রয়েছে যারা স্কলারশিপ নিয়ে লেখাপড়ার জন্য ইতালিতে যায়। যারা লেখাপড়ার উদ্দেশ্যে ইতালিতে যায় তারা লেখাপড়ার পাশাপাশি পার্টটাইম জব করে থাকে। বাংলাদেশ থেকে যাওয়া প্রত্যেকটি ব্যক্তি তাদের উপার্জনের টাকা বাংলাদেশের পিতা-মাতা অথবা আত্মীয় স্বজনদের কাছে পাঠিয়ে থাকে। 

অনেক মানুষ রয়েছে যারা বাংলাদেশের টাকায় ইতালির টাকার মান সঠিক না জানার কারণে অনেক কম মূল্য পেয়ে থাকে। তাই যারা প্রতিনিয়ত ইতালি থেকে বাংলাদেশে টাকা পাঠাচ্ছেন অথবা যারা ইতালিতে যেতে চাচ্ছেন তাদের অবশ্যই ইতালির টাকার মান বাংলাদেশী টাকায় কত, সেটা জানতে হবে। তাহলে চলুন ইতালির এক টাকা বাংলাদেশের টাকায় কত সেটা দেখে নেওয়া যাক এবং ইতালির বিভিন্ন টাকায় বাংলাদেশের কত টাকা সেটা নিচে তুলে ধরা হলোঃ
  • ইতালির ১ ইউরো বাংলাদেশী টাকায় ১২৭.১০ টাকা। 
  • ইতালির ৫ ইউরো বাংলাদেশি টাকায় ৬৩৫.৫০ টাকা। 
  • ইতালির ১০ ইউরো বাংলাদেশি টাকায় ১২৭০.৯৯ টাকা। 
  • ইতালির ২০ ইউরো বাংলাদেশি টাকায় ২৫৪১.৯৮ টাকা 
  • ইতালির ৩০ ইউরো বাংলাদেশি টাকায় ৩৮১২.৯৮ টাকা। 
  • ইতালির ৫০ ইউরো বাংলাদেশি টাকায় ৬৩৫৪.৯৬ টাকা। 
  • ইতালির ৮০ ইউরো বাংলাদেশি টাকায় ১০১৬৭.৯৪ টাকা। 
  • ইতালির ১০০ ইউরো বাংলাদেশি টাকায় ১২৭০৯.৯২ টাকা। 
  • ইতালির ২০০ ইউরো বাংলাদেশি টাকায় ২৫৪১৯.৮৫ টাকা। 
  • ইতালির ৩০০ ইউরো বাংলাদেশি টাকায় ৩৮১১৯.৭৭ টাকা। 
  • ইতালির ৪০০ ইউরো বাংলাদেশি টাকায় ৫০৮৩৯.৭০ টাকা। 
  • ইতালির ৫০০ ইউরো বাংলাদেশি টাকায় ৬৩৫৩৯.৬২ টাকা। 
  • ইতালির ৬০০ ইউরো বাংলাদেশি টাকায় ৭৬২৫৯.৫৫ টাকা। 
  • ইতালির ৭০০ ইউরো বাংলাদেশি টাকায় ৮৮৯৬৯.৪৭ টাকা। 
  • ইতালির ৮০০ ইউরো বাংলাদেশি টাকায় ১০১৬৭৯.৪০ টাকা। 
  • ইতালির ৯০০ ইউরো বাংলাদেশী টাকায় ১১৪৩৮৯.৩২ টাকা। 
  • ইতালির ১০০০ ইউরো বাংলাদেশি টাকায় ১২৭০৯৯.২৫ টাকা। 
  • ইতালির ৫০০০ ইউরো বাংলাদেশি টাকায় ৬৩৫৪৯৬.২৫ টাকা।
  • ইতালির ১০০০০ ইউরো বাংলাদেশি টাকায় ১২৭০৯৯২.৫০ টাকা।

ইতালি ১০০ টাকা বাংলাদেশের কত

আপনারা যারা ইতালির ১০০ টাকা অর্থাৎ ইতালির ১০০ ইউরো বাংলাদেশি টাকায় কত সেটা জানতে চাচ্ছেন, তাদেরকে জানিয়ে রাখি যে ইতালির ১০০ ইউরো যদি আপনি বাংলাদেশী টাকায় কনভার্ট করেন তাহলে ১২৭০৯.৯২ টাকা পাবেন।

বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে

বেশি টাকা উপার্জন করার জন্য অথবা উন্নত মানের জীবন যাপন করার জন্য আমাদের বাংলাদেশ থেকে অনেকেই ইতালি যেতে চায়। ইতালি দেওয়ার জন্য ইতালির পাসপোর্ট এবং ভিসা করতে হয়। তারপর বাংলাদেশ থেকে ইতালি যাওয়ার একমাত্র মাধ্যম হচ্ছে বিমানে করে যাওয়া। বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে সেটা আমাদের অনেকেরই প্রশ্ন। তবে এই প্রশ্নের উত্তর জানার আগে আমাদেরকে জানতে হবে বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব কত? 

এই প্রশ্নের উত্তর হল বাংলাদেশ থেকে ইতালির দূরত্ব ৭২৯৫ কিলোমিটার। এ বিশাল দূরত্ব অতিক্রম করার ক্ষেত্রে কত সময় লাগবে সেটা আপনার যানবাহনের ওপর নির্ভর করবে। অর্থাৎ আপনি যে বিমানে বাংলাদেশ থেকে ইতালি যাবেন সে বিমানের গতিবিধি এবং আবহাওয়ার উপর নির্ভর করবে। সে ক্ষেত্রে আলাদা আলাদা বিমানে করে বাংলাদেশ থেকে ইতালি ভ্রমণে সময় আলাদা রকম লেগে থাকে।

তবে অনেকগুলো বিমানের বাংলাদেশ থেকে ইতালি পৌঁছানোর সময়সীমা পর্যালোচনা করে দেখা গিয়েছে, বেশিরভাগ বিমানের ক্ষেত্রে বাংলাদেশ থেকে ইতালি যেতে ৯-১০ ঘণ্টা সময় লেগে থাকে। আশা করি আপনারা বাংলাদেশ থেকে ইতালি যেতে কত সময় লাগে সে সম্পর্কে ধারণা পেয়েছেন।

শেষ কথা

জীবনের সফলতার দেখা পেতে অথবা অর্থ উপার্জন এবং উন্নত জীবনযাপন সহ বিভিন্ন কারণে আমরা ইতালি যেতে চাই। তবে ইতালি যাওয়ার জন্য আমরা বেশিরভাগ মানুষই দালালের খপ্পরে পড়ি। অনেক সময় দালাল আমাদের সাথে প্রতারণা করে এবং আমরা আমাদের স্বপ্নের দেশে যেতে পারি না। আবার ইতালি যেতে পারলেও ভালো কোন কাজ পাই না। এছাড়াও অনেক মানুষ রয়েছে যারা দালালের খপ্পরে পড়ে বিদেশ গিয়ে কাজই পায়নি। 

তাই আমি আপনাদের সকলকে অনুরোধ করব অবশ্যই আপনার ভিসা চেক করে তারপর বিদেশ যাওয়ার বিমানে উঠবেন। আজকের এই আর্টিকেলে ইতালির টাকার মান এবং তাদের বেতন নিয়ে আলোচনা করেছি। যদি আপনাদের কাছে আজকের আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। দেখা হবে পরবর্তী কোনো টপিক নিয়ে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

ড্রিমসসেফ আইটিির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url